কে আছে যে, আল্লাহকে ঋণ দেবে উত্তম ঋণ

এমন কে আছে যে, আল্লাহকে ঋণ দেবে, উত্তম ঋণ; অতঃপর আল্লাহ তাকে দ্বিগুণ-বহুগুন বৃদ্ধি করে দেবেন। আল্লাহই সংকুচিত করেন এবং তিনিই প্রশস্ততা দান করেন এবং তাঁরই নিকট তোমরা সবাই ফিরে যাবে। (২:২৪৫)
কুরআন আমাদের শিখিয়েছে রিযিক থেকে ব্যয় অর্থাৎ ইনফাক যা মুমিনের অপরিহার্য ইবাদত (বাকারা ৩)। সাদাকা বা চ্যারিটি অন্যতম শ্রেষ্ঠ আমলে সলেহ, এটি মুমিনকে সত্যপরায়ন ও মুত্তাকী বানায় (বাকারা ১৭৭)।
আসুন আমাদের দায়িত্ব পালন করি আল্লাহ্ প্রদত্ত সম্পদ থেকে; আর আল্লাহর নিকট প্রার্থনা করি তার সাহায্যের আকাংখায়। বর্তমান পরিস্থিতি বিবেচনায় ‘QuranTRTC’ এর পরিচালনায় আমরা “রমাদান চ্যারিটি ১৪৪১” এর উদ্যোগ গ্রহণ করেছি। এই ব্যবস্থাপনায় আমরা
১. সাদাকা
২. জাকাত
৩. ফিদিয়া
৪. ফিতরা
সংগ্রহ করে তা অসহায় ও ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগিতায় বিতরণ করব ইনশাআল্লাহ্।
সময় এসেছে দায়িত্ব পালনের। আপনার আত্মীয়স্বজন/প্রতিবেশী/বন্ধু যিনি বর্তমান আর্থিক সংকটের একজন ভুক্তভোগী, তাকে চিহ্নিত করুন, আপনি তার পাশে দাঁড়ান, রমাদান পালন তার জন্য সহজ করার ব্যবস্থা করুন। আমরা ‘QuranTRTC’ এর উদ্যোগে ৭৩ সিদ্ধেশ্বরী কুরআন ক্লাস আপনার সাথে আছি।
আপনি অন্তত চারটি পরিবারের তথ্য সংগ্রহ করুন, আমাদের সাথে শেয়ার করুন। তাদের সাহায্যে আপনার জাকাত/সাদাকা, ফিদিয়া/ফিতরা থেকে অংশ নিন (আংশিক/সম্পূর্ণ) অথবা না নিতে পারলেও কুরআন ক্লাসের হয়ে আপনি দায়িত্ব পালন করুন, আপনার সময় সাদাকা করুন। যোগাযোগঃ
আশফাক (০১৭১১৫০৪৮৭৭),
হিরু (০১৭১৩০৪৯৯০৬),
হোসেন (০১৫৫০০০১০০১),
কায়কোবাদ (০১৯১৫৮৭৯০৫৫)

ফান্ড পাঠানোরর জন্য নির্ধারিত বিকাশ নম্বর:
০১৯১৫ ৮৭৯ ০৫৫ (ব্যক্তিগত)
০১৫৫০ ০০১ ০০১ (ব্যক্তিগত)
বিকাশ করার পর ঐ নম্বরেই মেসেজ দিয়ে জানাবেন কে কোন খাতের জন্য দিয়েছেন
১. সাদাকাহ, ২. জাকাত, ৩. ফিদিয়া, ৪. ফিতরা
প্রিয় কুরআনের সহপাঠী, আপনার চিহ্নিত পরিবারের নিচের তথ্যগুলো নিশ্চিত করুনঃ মধ্যবিত্ত/নিম্ন-মধ্যবিত্ত পরিবার
১। পরিবারের সদস্য সংখ্যা?
২। উপার্জনক্ষম ব্যক্তির সংখ্যা?
৩। উপার্জনের উপায় কি ছিল? (চাকুরী/ব্যবসা/অন্যকিছু)
৪। নাম, ঠিকানা ও মোবাইল নং
৫। আপনার মতে তাকে সাহায্যের উত্তম প্রস্তাব কি? (খাদ্য সাহায্য/অর্থ সাহায্য)
আমাদের কুরআন চর্চার শিক্ষাকে বাস্তবে রূপদানের এ উদ্যোগকে আল্লাহর সন্তুষ্টির জন্য উত্তমভাবে সম্পন্ন করার কাজে সকলের স্বতস্ফূর্ত সহযোগিতা কামনা করছি। আল্লাহ্ আমাদের সক্ষমতা বাড়িয়ে দিন। আল্লাহ আমাদের প্রচেষ্টা কবুল করুন।
“অতঃপর কেউ অনু পরিমান সৎকর্ম করলে তা দেখতে পাবে” (আল-কুরআন- ৯৯:৭)